Pranati Ghosh

Abstract Tragedy

2  

Pranati Ghosh

Abstract Tragedy

"আরণ্যক"

"আরণ্যক"

1 min
437



তুমি এক নিবিড় অরণ্য হতে চেয়েছিলে,

নির্জনতার হাত ধরে বেহিসেবী হিসেবনিকেশে

শুধুই বুনো বন্যতার গন্ধে সারাটা দিন বুঁদ হওয়া।


তাতানো রোদে ঝলসে যাওয়া পাতাদের সাথে,

সূর্যের অহং রোদের গন্ধে একটুখানি রৌদ্রবিলাস,

পুড়ে যাওয়া ক্ষতে নমনীয় প্রলেপের বৃষ্টিস্নাত জিজ্ঞাসা।


দুর্দম ঝড়ের প্রলাপে খুঁজেছিলে উল্লাস,

সব ভেঙে ফেলে আত্মশুদ্ধিতে একটি জীবন

না পাওয়ার বেড়া ডিঙিয়ে লাগামহীন প্রাপ্তিটুকুর সবটা।


তবুও তুমি, অরণ্য হতে পারো নি আজও,

ছুঁতে পারো নি দেওদারে জোনাক মায়ার মায়াজাল,

রাত্রির স্তব্ধতার ঘুমে তুমি ভুলেছো অহনা ভোরের কথা।


Rate this content
Log in