Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Abstract

3  

AYAN DEY

Abstract

আমার খেয়া

আমার খেয়া

1 min
434


আমার খেয়া পারে ভিড়তে চায় না ;

এ ঘাট সে ঘাট ঘুরে ফিরতে ভালোবাসে।

গাঙের দোলে দুলতে থাকে ইচ্ছেমতন ,

নোংড় তার বহুকালের খোয়া গেছে 

কে জানে গহীন কোনো স্রোতে !

বড়ো জাহাজেরা কানাকানি করে বলে ,

" ওই ঘাটবিমুখ নাওখান দেখ সব ,

বিস্তর ঢেউয়ে ও ভাসছে কেমন !

হ্যাঁরে ওর একটিবারও পারে ফেরার ,

স্থির হওয়ার ইচ্ছে জাগে না ? "

আমি বলি ,

" আমি সাগরে মগন করেছি মনন ,

ভ্রমিব সদাই যতকাল আসিবে মরণ ;

বাঁধিয়া রাখিতে শিখি নাই কভু ,

আমার মুক্তি অসীম করিও প্রভু। "


Rate this content
Log in

Similar bengali poem from Abstract