Nikhil Mitra Thakur

Abstract Fantasy Others

3  

Nikhil Mitra Thakur

Abstract Fantasy Others

আধুনিকতার নেশা

আধুনিকতার নেশা

1 min
11



ছিল এক আস্ত ডোবা ঘরের পাশে 

নাম ছিল তার লাউডোবা,

ঘাটে ছিল আস্ত এক তালগাছ

হতো রুই কাতলা মাছ 

জমির লোভ নিল সব কেড়ে।

অল্প অল্প করে বুজিয়ে

সবাই নিল নিজের জমি বাড়িয়ে 

অবশেষে, আস্ত এক ডোবা 

হয়ে গেল হাওয়া

জিতে গূল আধুনিকতার নেশা।

হলো সেথা গাড়ির গ্যারেজ,

হচ্ছে প্যান্ডেল খাটিয়ে ম্যারেজ

কোথায় গেল কচুরিপানা

নেইকো কারো জানা?

আর কদিন পরে যাবে সবাই ভুলে

ছিল এক ডোবা,ভরে থাকতো জলে

বাড়বে মানুষ বাড়বে লোভ

এমনি করে একের পর এক

জলাশয়ে পরবে কোপ।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract