Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata Nandi

Abstract

3  

Subrata Nandi

Abstract

অভিশাপ

অভিশাপ

1 min
403


গর্ভের অভিশাপ ছিল জন্মের সাথে,

জন্মকালীন শিশুমৃত্যু হয়নি এটুকু সান্ত্বনা,

সামাজিক দাবদাহতে জ্বলছে উর্বর মন,

অপাংক্তেয় আস্তাকুঁড়ই আসল ঠিকানা।

সামাজিক পরিচয়হীন একটি সন্তান,

জানে না অকৃত্রিম ভালবাসার সীমানা;

আঁধারের সংসারে বেঁচেবর্তে থাকা,

নীরবে চলছে মানবিক অবমাননা।

জন্মের অভিশাপ সামাজিক সুখে!

পর্দানশীন হ'য়ে থাকতে চায় ভদ্রসমাজ;

এরাই শেখায় সামাজিক দায়বদ্ধতার পাঠ,

কবে বন্ধ হবে ভেকধারী ভদ্রলোকের রাজ?


Rate this content
Log in

Similar bengali poem from Abstract