Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Agniswar Sarkar

Tragedy Classics

5.0  

Agniswar Sarkar

Tragedy Classics

প্রাক্তন

প্রাক্তন

1 min
793


বইমেলার ভিড়ে আবার তোকে দেখলাম

নীল জিন্স আর হলুদ সোয়েটারে

অতীতের ভিড় সরিয়ে বাস্তবের মাটিতে

ধুসর স্মৃতি সরিয়ে উজ্জ্বল তুই ।

অনেকটা রোগা হয়ে গেছিস রে ,

মুখটাতেও ট্যান পড়েছে কয়েক প্রস্থ ,

কাজের চাপ বেড়েছে বোধ হয় ।

এলোমেলো আঙুলগুলো বইয়ের পাতা উল্টাচ্ছে

যাক ! বই পরার অভ্যাসটা ছাড়িসনি তাহলে ।

কিন্তু একি ! আজ কোনও বই পছন্দ হচ্ছেনা কেন ?

বাস্তবতার চাপে কি অগোছালো হয়ে গেলি তুই ?

এক স্টল থেকে অন্য স্টলে ছুটে বেরাচ্ছিস

কীসের খোঁজে ? কীসের টানে ?

অবস্থানটা আমার ও পাল্টিয়েছে রে ,

তোর পাশ থেকে আজ সোজা তোর পিছনে ।

ঘড়িটা আজ অবাধ্যর মতো এগিয়েই চলছে ,

নতুন ব্যাটারি তে কি সময়টাও তাড়াতাড়ি ফুরিয়ে যায় ?

এই ঘড়িটা তোরই দেওয়া আমাকে প্রথম উপহার

তোকে দেখেই কি আজ সে এতো চঞ্চল ?

সেই ঘড়ি এখন বলছে এবার ফেরার সময় ,

ফিরতে হবে আবার সেই চেনা ছন্দে ,

আবার হয়তো কোনও চেনা ভিড়ে দেখা হবে অচেনার

আবার শুরু হবে সেই চেনা যুদ্ধ ,

আবার অচেনার জয় হবে চেনা কে হারিয়ে ।।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy