Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Drama

1.9  

AYAN DEY

Drama

ভালোবেসে যাও

ভালোবেসে যাও

1 min
1.4K


জোনাকি আর মোমের আলোয় ,

ভিজছে আকাশ রাত্রি ভালোই ;

মুখোশ খুলে ভালোবেসে যাও ।

আয়নাদের ওই শোকমিছিলে ,

তোমার ভয়ের হিসেব দিলে ;

বাহু এবার শূন্যে তুলে দাও ।

এই যে এতবড়ো খাঁচাটা আমার ,

বপুটা নিজেরই ঢোকাও তোমার ;

চোখেতে রঙেরই নাচ দেখো ,

আমার গালেতে হাত ঘষো ।


একবার আমার ব্যাগে তুমি খুশি ভরে রাখো ,

ছায়াগুলো ঢাকে রোদ্দুরগুলো রোজ ।

হিসেবের ভীড়ে তাই আমি গুণে গুণে রাখি ,

তোমার মুখে ওই হাসিদের খোঁজ ।

কলের সাজে সাজতে নেই আর ,

এপথেই যে চোরা কারবার

মন আমার করতে শিখেছে ।

দেওয়ালগুলো প্রেমের কোপে ,

ধ্বসবে সবই একে একে ;

নতুন একটা গল্প লিখবে সে ।


এবারে সাপলুডো খেলবো না আর ,

পুট ফেললেই হোমে ঢুকে যাই ।

একেক গিঁটেতে শক্ত যে তার ,

তোমাকে সেই তারে বেঁধে রাখা চাই ।

একবার আমার ব্যাগে তুমি খুশি ভরে রাখো ,

ছায়াগুলো ঢাকে রোদ্দুরগুলো রোজ ।

হিসেবের ভীড়ে তাই আমি গুণে গুণে রাখি ,

তোমার মুখে ওই হাসিদের খোঁজ ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama