Nusrat Nova

Tragedy Classics

4  

Nusrat Nova

Tragedy Classics

মা

মা

1 min
282


আমি বড় হয়েছি নানার বাড়ি। ছোট বেলায় বুঝিনি, বড় হওয়ার সাথে সাথে বুঝলাম আমার বাবা থেকেও নেই। কেননা, উনি আমায় কখনো মেয়ে হিসেবে স্বীকার করে না। খুব কষ্ট পেতাম এইটা ভেবে। আমি কি দোষ করেছি, বাবা আমায় কেন মেনে নেয় না? আমার মা ছিলো বাবার দ্বিতীয় বউ, আমি জন্ম হওয়ার পর পরই উনি সব যোগাযোগ বন্ধ করে দিলেন দায়িত্বের ভয়ে। আমি বড় হতে থাকি মায়ের আদরে, মা সেলাই কাজ করে আর বাকি টা খালামণির সাপোর্টে আমাদের জীবন চলে। আমার মা আমায় নিয়ে অনেক struggle করে এসেছে। কখনো দ্বিতীয় বার বিয়ের কথাও ভাবেনি, যদি আমার কষ্ট হয় এতে। পুরোটা জীবন পার করেছে আমার জন্য কষ্ট করে৷ আমাদের এমনো দিন গেছে, সারাদিন না খাওয়া। তবু মা কিভাবে যেন আমার জন্য খাবার যোগাড় করেই ফেলতো। নিজে পানি খেয়ে আমায় খাইয়ে ঘুম পাড়াতো গান গেয়ে। আমি কলেজে পড়ার সময় মায়ের ব্রেস্ট টিউমার ধরা পরে, তাই বাম ব্রেস্ট কেটে ফেলে দিতে হইছে, তাই আগের মতন সেলাই কাজ করতে পারে না। আমি এখন মা কে দেখাশোনা করি, মা মেয়ে মিলে আমাদের সংসার। আমি এখনো চাকরি পাইনি, তবে বাচ্চা দের পড়াই। এতে আমাদের চলে৷ তবে আমার ইচ্ছা বাবার অপরাধ এর শাস্তি দিতে, আমার এখনো সামর্থ্য হয়নি। After-all সব কিছুতেই টাকার প্রয়োজন হয়। আমি মায়ের জন্য লড়বো। 


Rate this content
Log in

Similar bengali story from Tragedy