Piyali Chatterjee

Romance Classics

4.3  

Piyali Chatterjee

Romance Classics

কথা দিলাম ১

কথা দিলাম ১

3 mins
633


বৌভাতের রাত্রেই মৌ আমাকে পরিষ্কার জানিয়ে দিল যে এই বিয়ে তে মত সে শুধুই তার বাবার মন রাখার জন্য দিয়েছে। কলেজে পড়া কালীন তার একটা প্রেম হয় এবং সেটা কয়েক মাস পর ভেঙেও যায় কোনো কারণে। তখন থেকেই মৌ ঠিক করে যে জীবনে আর কাউকে ভালোবাসবে না। আমিও তাই সেদিন নিজের ভালোবাসার প্রকাশ করলাম না।

এই দুটো বছরে অনেক কিছুই বদলেছে। আমরা নিজেরা, আমাদের সম্পর্ক সব টাই অনেকটা বদলেছে। মৌ আর আমি এখন একে অপরের সব থেকে কাছের বন্ধু। মৌ নিজেও বলে যে আমার মতো ওর খেয়াল আর কেউ রাখতে পারবে না। আর মৌ ও কবে এই পৃথিবীর সব থেকে কাছের মানুষ হয়ে উঠেছে সেটা বলতে পারবো না। আমরা এখন নিজেদের মধ্যে ভালোই আছি।

আজ আমাদের দ্বিতীয় বিবাহবার্ষিকী। মৌ নিজেই সব ঠিক করেছে কাল রাতে। নিজেই সবাই কে নিমন্ত্রণ করেছে ফোন করে। এমন কি আমাকে আজ অফিসেও যেতে দেয়নি।

ইতিমধ্যেই বাড়িতে লোকজনের আসা শুরু হয়ে গেছে।

মৌ তাদের কে বসার ঘরে বসিয়ে আমার কাছে আসলো। কি সুন্দর লাগছে আজ মৌ কে।

মৌ - এখনো তৈরি হওনি? সবাই চলে এলো যে।

দ্বীপ- হ্যাঁ একটু দাড়াও এখুনি তৈরি হয়ে যাবো।

মৌ- ওই টেবিল টার মধ্যে পাঞ্জাবি বের করে রেখেছি ওটা পড়বে ।

দ্বীপ- আবার পাঞ্জাবি কোনো?

মৌ- দরকার আছে । সব সময় ফর্মাল আর জিন্স ভাল লাগে না।

টেবিলের দিকে তাকিয়ে অবাক হয়ে যাই।

দ্বীপ- একি! এটা তো সেই পাঞ্জাবি টা।

মৌ - হ্যাঁ। যেটা পরে তোমায় আমি প্রথম দেখেছিলাম, এটাই সেটা। পরে নাও তাড়াতাড়ি।

দ্বীপ- কিন্তু এত পাঞ্জাবি থাকতে এটাই কেন?

মৌ- কারণ এই পাঞ্জাবি টা পরেই আমাদের প্রথম দেখা। আজ আমাদের মধ্যে যে সম্পর্ক তা হয়েছে সেটা কখনোই হয়ে উঠতো না যদি না তুমি আমাকে সেদিন নিজের স্বাধীনতা দিতে। সেদিন রাতে তোমাকে যে কথা গুলো বলেছিলাম তুমি তার সন্মান দিয়েছো শুধু তাই নয় একটা মানুষকে কি ভাবে দূর থেকে ভালোবাসা যায় সেটাও শিখিয়েছ। যে ভালোবাসা থেকে বিশ্বাস চলে গিয়েছিল সেটা কে তুমি ফিরিয়ে এনেছো। আমি জানি তুমি আমাকে কতটা ভালোবাসো দ্বীপ।

দ্বীপ - (খানিকটা অবাক হয়ে) কিন্তু তুমি কি করে জানলে? আমি তো তোমাকে....

{কথা টা মাঝখানেই থামিয়ে দিয়ে}

মৌ- হ্যাঁ, তুমি বলোনি। কিন্তু তোমার ডায়েরির প্রতিটা পাতা জানে তোমার মনের কথা গুলো।

দ্বীপ- তুমি কি আমার ডায়েরি পড়ো নাকি?

মৌ- না এতদিন পড়িনি। কিন্তু পরশুদিন হঠাৎ মনে হল যে দেখি আজকের দিনটার জন্য তুমি কোনো সারপ্রাইজ প্ল্যান করেছ কিনা বা আদেও তোমার এই দিনটা মনে আছে কিনা। আর তখনই জানতে পারলাম যে কতদিন ধরে তুমি নিজের ভালোবাসার কথা লুকিয়ে রেখেছো।

দ্বীপ- আমি বলতে চেয়েছিলাম কিন্তু...

মৌ- হ্যাঁ, হয়তো তখন বললে আমি মানতাম না তবে আজ মানবো। কারণ ভালোবাসার আর এক নাম বন্ধুত্ব। তুমি শুধু আমার মনে ভালোবাসা জাগিয়েছো সেটাই না কিন্তু কি ভাবে ভালোবাসার মানুষটিকে খুশী রাখতে হয় নিজে খুশী না থেকেও সেটা শিখিয়েছ।

এখন থেকে আমরা দুজনে দুজনের জন্য বাঁচবো।

দ্বীপ- সত্যি বলছো। আমার বিশ্বাস হচ্ছে না।

মৌ- সত্যি। এখন থেকে নতুন জীবন শুরু। যেখানে আর কোন অতীতের ছায়া থাকবে না। থাকবে শুধু তোমার আর আমার নতুন জীবনের স্বপ্ন। স্বপ্ন গুলো পূরণ করবে তো?

দ্বীপ- করবো। কথা দিলাম।



Rate this content
Log in

Similar bengali story from Romance