Anindya Biswas

Romance Others

3  

Anindya Biswas

Romance Others

কফি ডেট

কফি ডেট

3 mins
249



" সরি, মাপ করবেন, অফিস থেকে বেরোতে দেরি হয়ে গেল। অনেকক্ষণ ধরে বসে আছেন বোধয়?" -- রেস্তোরাঁতে চেয়ার টেনে বসতে বসতে সৌরভের জিজ্ঞাসা।


সৌরভ ডিভোর্সি, ৩২ বছর। সরকারি চাকরিজীবী। আর বিয়ে না করার পণ থেকে মায়ের পীড়াপিড়ির কারণে দেবলীনার সাথে দেখা করতে রাজি হয়েছে। দেবলীনা পেশায় চিকিৎসক।


দেবলীনা: " নানা, বসুন আস্তে আস্তে।"


সৌরভ : " আপনিই শুরু করুন। বলুন কি জানতে চান। "

দেবলীনা: " দেখুন, অনেক ব্যক্তিগত ব্যাপার জানবো। সমস্যা হবেনা তো?"


সৌরভ : " নানা, জানা তো উচিত, বলুন। দাড়ান কিছু অর্ডার করে নি। কফি চলবে?"


দেবলীনা সম্মতিসূচক ঘাড় নাড়ল।


কফি খেতে খেতে --


দেবলীনা: " আচ্ছা আপনার প্রথম বিয়ে কতদিন ছিলো?"


সৌরভ: " এই ধরুন ৯ মাস।"


দেবলীনা: " বাব্বাহ, এত কম? কি হয়েছিল?"


 সৌরভ: " ওটা আরেকদিন বলবো নাহয় ডিটেইলসএ, এখন অতটুকু বলি, যে দিনের পর দিন মানসিক ভাবে নির্যাতন, উপেক্ষা, অবজ্ঞা, গালিগালাজ থেকে মুক্তি চেয়েছিলাম।"

 

দেবলীনা: " কিন্তু সংসারে থাকতে গেলে তো ঠোকাঠুকি লেগেই থাকে, তাই না?"


সৌরভ :"নাহ দেখুন, দুটো থালা বাসন তো ঠোকাঠুকি লাগেই। সংসারে ঝগড়া থাকবেই। কিন্তু ত বলে কারুর আত্মীয়স্বজন, পরিবার তুলে কথা তোলা, সেটা সহ্য করা যায়না, তাই না। আপনি যেটা করেননি, যেটা আপনার মানুষিকতা না, সেটার উপরে প্রশ্ন তোলা তো অপমানজনক।"


দেবলীনা: "হুঁ " বলে চুপ করে গেল।


সৌরভ: " একটা কথা বলবো? রাগ করবেননা প্লিজ?"


দেবলীনা ঘাড় নাড়ল।


সৌরভ : " আপনার কোনো ইচ্ছে নেই মনে মনে আমার ব্যাপারে । আমি যে ডিভোর্সী, সেটা আপনার কাছে বেশি খচ খচ করছে, ঠিক?"


দেবলীনা(স্মিত হেসে) : " খানিকটা তাই। মানে এমন একজন আমার স্বামী হবে, যে অলরেডি একজনের বিছানা ভাগ করেছে, সেটা ভেবে একটু কেমন লাগছে। মানে অন্যের ব্যাবহার করা জিনিস, এই যাহ, সরি, এভাবে বলতে চাইনি।"


সৌরভ (মুখচোখ কঠিন করে) : " আমি ব্যবহার করা জিনিষ? আমি একটা জলজ্যান্ত মানুষ, জিনিষ হয়ে গেলাম?"

দেবলীনা চুপ করে রইলো অপরাধবোধে।


সৌরভ : " নাহ্, আমি বেরিয়ে যাই। কেউ আমাকে জিনিষ বলে ভাববে, আর তাকে আমি আমার ডিভোর্সের কৈফিয়ত দেবো, তা হবেনা। আমি ভেবেছিলাম নতুন জীবনে একটা বেস্টফ্রেন্ড খুঁজব, আস্তে আস্তে নিজের অন্ধকার থেকে আলোয় আসব তার হাত ধরে। নাহ্, সরি মাফ করবেন, নিজের আত্মসম্মান নিজের কাছে। আমি বিল দিয়ে দিচ্ছি। ভালো থাকবেন। আসি। নমস্কার "


দেবলীনার মুখ পুরো অন্ধকার। নিজের কাছেই খারাপ লাগছিলো। একদৃষ্টিতে তাকিয়ে রয়েছিল সৌরভের চলে যাওয়ার দিকে। 


রাতে ঘুমোতে যাওয়ার আগে সৌরভের হোয়াটসঅ্যাপে হটাতই একটা টুং করে আওয়াজ।


মেসেজে লেখা " দেখুন, আজকে আপনাকে ব্যাবহার করার জিনিষ বলা একদমই ঠিক হয়নি। আমার নিজেরও পছন্দ হবেনা আমাকে কেউ জিনিষ বললে। আরেকটা কফি ডেট হবেকি? কথা দিচ্ছি, আর আঘাত করবনা। আরেকবার দেখা করা যায়কি? I am sorry again।"


হালকা একটা চিলতে হাসির রেখা খেলে গেল সৌরভের ঠোঁটে।

লিখলো: " হ্যাঁ নিশ্চয়ই যাওয়া যায়, তবে কফির বিল আপনি দিলে😁"


ওপাশ থেকে " শুধু কফি কেনো, উবের এর ভাড়া টাও দেবো, জাস্ট চলুন😁😁"


সৌরভ: " কালকে এগারোটা? "


জবাব এলো " আবার দেরি করোনা কিন্তু, অপেক্ষা করবো।"


সৌরভ : " হ্যাঁ, গুডনাইট।"


বারান্দায় গিয়ে দাঁড়ালো । আজ রাত টা খুব সুন্দর লাগছিল তার।


সে ভাবলো " হবে কি নতুন জীবন শুরু আমার?"


অপেক্ষায় থাকবে সৌরভ। অপেক্ষায় থাকবো আমরাও।







Rate this content
Log in

Similar bengali story from Romance