Sagnik Bandyopadhyay

Romance Fantasy

3  

Sagnik Bandyopadhyay

Romance Fantasy

দৃষ্টান্ত

দৃষ্টান্ত

2 mins
355



রিয়ার সাথে ঋতম-এর পরিচয় ক্লাস টেন-এ। দুজনের মধ্যে ক্রমে বন্ধুত্ব গাঢ় হয়। তারা একই সাথে পড়তে যায়। ঋতম একদিন রিয়াকে বলে,"আচ্ছা তোর কাউকে পছন্দ হয়?" রিয়া বলে ওঠে,"হ্যাঁ।" শুনে ঋতম কৌতুহলী হয়ে জিজ্ঞেস করে,"কাকে?" রিয়া বলে,"সবাইকে পছন্দ করি।" শুনে ঋতম হতাশ হয়ে বলে,"আরে ওই পছন্দ বলছি না। অন্যরকম পছন্দের কথা বলছি। ধুর তুই বুঝবি না ছাড়। চল বাড়ি যাই"- বলে দুজনে বাড়ির দিকে হাঁটা লাগায়। রিয়া ঋতমকে দেখে মুচকি মুচকি হাসে। একদিন সকাল থেকে বৃষ্টি হচ্ছে। রিয়ার কাচের জানালার গা বেয়ে জল নিচে পড়ছে। আকাশটা মেঘাচ্ছন্ন। শীতল বাতাস যেন রিয়ার ঘরকে শীতল করে তুলছে। এই শীতলতা রিয়ার হৃদয়ের মধ্যে অনাবিল প্রেমানন্দের সৃষ্টি করছে। ঋতমের ফোনটা বেজে ওঠে। ঋতম ফোনটা ধরার সাথে সাথে ওপার থেকে ভেসে এলো,"বাইরে তাকিয়ে দেখ। কি সুন্দর বৃষ্টি পড়ছে। দেখ মেঘ ও বৃষ্টির সম্পর্কটা কত নিবিড়। যেখানেই বৃষ্টি সেখানেই মেঘ। আমাদের সম্পর্কটাও অনেকটা এরকমই।"


শুনে ঋতম বলল," কিছু বুঝলাম না।" "আমি তোকে ভালবাসি ঋতম"-বলল রিয়া। ঋতমের আনন্দের সীমা নেই। সে অনেকদিন ধরে এই কথাটি শোনার জন্য অপেক্ষা করে রয়েছে। ঋতমও তাকে খুব ভালোবাসে। দুজনের ভালোবাসা যেন দুজনের জীবনকে আরো সুন্দর করে তুলল। তাদের ভালোবাসা ক্রমে অঙ্কুর থেকে বৃক্ষে পরিণত হল। সে বৃক্ষকে আশ্রয় করে আরো বহু মানুষ তাদের ভালোবাসাকে এগিয়ে নিয়ে গেল। রিয়া ও ঋতমের জীবনে বহু বাধা এসেছে কিন্তু তারা এক মুহূর্তের জন্য একে অপরকে ছেড়ে যায়নি। সব বাধাকে তারা দুজনে হাতে হাত মিলিয়ে অতিক্রম করেছে। তারা অন্যদের কাছে যেন দৃষ্টান্ত স্থাপন করেছে।


Rate this content
Log in

Similar bengali story from Romance