Mystic Writer🥀 খামখেয়ালি

Abstract Romance

4  

Mystic Writer🥀 খামখেয়ালি

Abstract Romance

ডায়েরিতে বন্দি

ডায়েরিতে বন্দি

4 mins
339


"প্রিয় আকাশ

       আজ রবিবার! আবার একটা দিন তোমায় ছাড়া। মনে আছে তো তোমার? তুমি কি বলে ছিলে! কোনো এক রবিবারের স্বর্ণাভো সন্ধ্যায় আমাদের দেখা হবে যেদিন চিনেও অচেনার মতো ব্যবহার করতে হবে... কিন্তু দেখো আজ প্রায় সাত বছর পরেও আমি তোমায় ভুলতে পারিনি। আমি জানি তুমি ঠিক ফিরে আসবে আমার কাছে! এমনটাই ভাবতাম জানো... আজ যখন তোমাকে দেখলাম মনে হয়েছিল আমার প্রিয় মানুষটা আমার কাছে ফিরে এসেছে। সে শুধুই আমার... শুধুই আমার জন্য এসেছে... কিন্তু... যখন তোমার সাথে তোমার হাত ধরে হাঁটতে থাকা ছোট্টো পুতুলটাকে দেখলাম আমার পৃথিবী সেখানেই থমকে গেল... ভেবেছিলাম তোমার কাছে গিয়ে প্রশ্ন করব কে হয় ও তোমার? যার জন্য তুমি আমাকে দেখেও না দেখার ভান করে চলে গেলে কিন্তু নিজেকে সামলে নিলাম আমি। আমিও তো স্বার্থপরের মতো তোমাকে কষ্ট দিয়েছিলাম। সেদিন যদি আমি তোমাকে সত্যিটা বলার সুযোগ দিতাম তাহলে আজ এই দিনটা দেখতে হতো না। জানি এই চিঠিটা তোমার কাছে কোনোদিন পৌঁছাবে না তাই অনেক কথাই হয়তো লেখা হবে না অনেক কথাই না বলা রয়ে যাবে... কিন্তু একটাই প্রার্থনা করি ভালো থেকো... আজ তোমার কথাটা সত্যি হয়েছে। আজ আমি প্রথমবার তোমার জন্য কষ্ট পেয়েও কাঁদিনি হ্যাঁ আমিও এখন বদ্ধপরিবর। এখন আমার অধিকার নেই তোমার কাছে যাওয়ার কারণ আজ আমাদের মধ্যে অনেক দুরত্ব আর এই দুরত্ব শেষ হওয়ার নয়। এই জীবনে তোমাকে নাই বা পেলাম পরের জন্মে যেন তোমাকেই পাই...


ইতি           

  মেঘবর্ণা "    


"প্রিয় মেঘ,

          আজকে রবিবার আমি জানি তুমি আমায় ভুলতে পারেনি... আমিও পারিনি... খুব ভালোবাসি তোমায় আজও... কিন্তু এখন আমাদের মাঝে অনেক বারন। আমরা চাইলেই আজ একে অপরের কাছে যেতে পারবো না.. চাইলেই একে অপরকে জড়িয়ে ধরতে পারবো না। বলেছিলাম একদিন এমন আসবে যেদিন তুমি আমি চেনা হলেও অচেনা হয়ে থাকতে হবে। দেখো আজ সেই দিন ... আমি জানি তুমি আমার সাথে যে ছোটো পুতুলটিকে দেখেছ তাকে আমার মেয়ে ভেবেছো। হ্যাঁ! ও আমার মেয়ে আমার পিহু আমার প্রাণ। আমার প্রানপ্রিয় দাদা ভাই এর শেষ স্মৃতি.. তুমি জানো তোমার ওই না বোঝার জন্য কতগুলো জীবন নষ্ট হয়েছে ?... জানি তুমি তোমার বাবা কে হারিয়েছো কিন্তু আমিও তো আমার দাদাভাই কে হারালাম চাইলেও আমরা একে অপরকে তা ফিরিয়ে দিতে পারবে না... চাইলেই আবার নতুন করে সব শুরু করতে পারবো না... আমি তোমাকে দোষ দেবোনা কারণ দোষী আমি নিজেও। আমি যদি সেদিন সব সত্যিটা জানাতে পারতাম তাহলে আমরা খুব খুশি হতাম... আমাদের জীবন গুলো এভাবে ছন্নছাড়া হয়ে পড়ত না। তোমার সেদিনের সব না বলা কথা আমি জানতে পেরেছি এই কিছুদিন আগে... আমার কেসের জন্য গেছিলাম তোমাদের শহরে.. আমাদের কিন্তু এত বড়ো সংবাদ পাবো তা কখনোই ভাবিনি আমি...

        সেদিন তুমি চলে যাওয়ার পর অনেক খুঁজেছিলাম তোমায় কিন্তু পাইনি... শেষে নিজেও শহর ছাড়লাম আমার দাদাভাই আমার সাথে ছিলো। আমাকে আটকাতে চেয়েছিলো সে আর সেই রাতেই আমার জীবনে নেমে আসে অন্ধকার। আমাদের গাড়ি এক্সিডেন্ট করে আর আমি সেখানেই জ্ঞান হারাই। আমি যখন চোখ খুলি নিজেকে হারাই। ততদিনে কেটে গেছে ছয় মাস। আমার দাদাভাই সেই দিনেই মারা যায়। এসব শুনে আমার মাথায় আকাশ ভেঙে পরে কিন্তু আমার কিছু করার ছিলোনা... আমি চেিেছলাম তুমি ফিরে এসো কিন্তু সেই দিনের পর চাইতাম যেন কোনদিন ফিরে না আসো। আজ আমি যে জায়গায় দাঁড়িয়ে সেই জন্য আমার জেদ আমার কঠিন পরিশ্রমের ফল...

     একবার কি আমায় বুঝতে পারতে না সেদিন? আমি কি এতই পর ছিলাম তোমার? সেদিন কিছু না বলেই তুমি এতো বড়ে স্টেপটা নিয়ে নিলে...

     এসব কথা থাক। যা হয়েছে তা হয়ে গেছে তুমি যেমন আমার হাতে কুহুর হাত দেখে অবাক হয়েছো আমিও হয়েছি... তোমার হাতে শাঁখা ও মাথার সিঁদুর দেখে.... ভেবেছিলাম জিজ্ঞেস করব এই ছিলো তোমার ভালোবাসা? কিন্তু না আটকে নিলাম নিজেকে কারন এখন আমিও তো একজনকে নিজের জীবনে আনতে চলেছি... হ্যাঁ কিছুদিন পর আমার বিয়ে... তুমি মাঝে মাঝে বলতে যার সাথে আমার বিয়ে হবে সে আমায় খুব ভালোবাসবে আমার ইচ্ছা কে প্রাধান্য দেবে। হয়তো তুমি আজও তোমার ডায়েরিতে বন্দি করবে আজকের স্মৃতি। আমি জানতে পারবো না... হয়তো এই চিঠিটা আমার কাছেই থেকে যাবে আমার ডায়রির পাতায়... কোনদিন দিতে পারবো না তোমায়... কিন্তু মনটা হালকা করা খুব প্রয়োজন। তুমি তো ভালো আছো নিশ্চয় তোমার সংসারে... আমার ও একটা সংসার হতে চলেছে... তুমি ভালো থেকো তোমার মতো... আমি না হয় আমার মতো।

এই জন্মে তো এক হলাম না আমরা... তুমি দেখো পরের জন্মে আমাদের ভালোবাসা ঠিক পরিনতি পাবে... ভালো থেকো...


ইতি          

আকাশ"    


        দুই প্রান্তে দুটি মানুষ কষ্ট পাচ্ছে একে অপরের জন্য। কিন্তু এখন দুজনেই চেয়েও এক হতে পারবে না। এত বছর পর দেখা হলেও কাছে যেতে পারছে না কেউই। একটা সামান্য ভুল বোঝাবুঝি এমনই একটা সুন্দর সম্পর্ককে নষ্ট করে দেয়। যেটা চাইলেও আর ঠিক করা যায়না। তাই সবসময় একে অপরকে বোঝার চেষ্টা করা উচিৎ। না হলে এই ভাবেই কিছু সম্পর্ক থেকে যায় ডায়েরিতে বন্দি হয়েই।


*****



Rate this content
Log in

Similar bengali story from Abstract