Jayita Banerjee

Tragedy

4.1  

Jayita Banerjee

Tragedy

বন্ধু

বন্ধু

1 min
587


বন্ধুত্বের সংজ্ঞা টা ঠিক কিরকম আর এটা ঠিক কতটা নির্ভরযোগ্য সেটা বলে বোঝানোর ক্ষমতা থাকেনা আমাদের কারোর।সেটা বলে বোঝানোর দরকার ও পড়ে না।

সরিত,ভীষণ ভালো কলেজের বন্ধু আমার।সে মারা গেল উত্তরবঙ্গের ট্রেকিং করতে জিতে।প্রচন্ড মানবিক কষ্ট,মানসিক অবসাদ,দুঃখ,যন্ত্রনা এইসব নিয়ে যে তার দিনগুলো কাটছিল,সেগুলো আমরা অনেকেই জানতেই পারলাম না।চরম দুঃখে কষ্টে সে অনেকবার সুইসাইড করতেও পিছপা হয়নি, এটা যখন জানলাম,তখন জীবনের হালকা সুতোর মত বোনা এক একটা দিন কেমন ছিঁড়ে যাচ্ছিল।একসাথে কলেজ থেকে শুরু করে একসাথে সেই ফ্রেশরস এর দিনগুলোতে গান,আড্ডা,হইহই,একসাথে সব মনে পড়ছিল।

"ওলো সুজন আমার ঘরে কেন আইলো না"গান দিয়ে শুরু আর তখন থেকেই প্রেম চললো ঈশিতার সাথে।প্রথমে চোখে চোখে,তারপর হৃদয়,তারপর ঠোঁটের গাঢ় চুম্বনে নিবিষ্ট দুই ভালোবাসার মানুষকে যখন ভগবান বিবাহ বন্ধনে আবদ্ধ করলেন,তিনি কি করে জানবেন যে সরিতের জীবনে কি লেখা আছে।

তীব্র মানসিক যন্ত্রনা সরিত তখন পেয়েছিল যখন বিয়ের এক বছরের মধ্যেই ইশিতা বলেছিল,"আর এক মুহূর্ত তোমার এই রুগী মা বাবার সাথে আমি থাকতে পারবো না,"

"লজ্জা করে না আমায় ঠকিয়ে বিয়ে করেছ,"ইত্যাদি কথাগুলো সরিতকে প্রতিদিন একটু একটু করে মেরে ফেলছিল।

সবটা জানলাম বেশ কদিন আগে।হয়তো তার আরো কিছু বলার ছিল।কিন্তু সবটা বলার আগেই আমার সেই কলেজের শান্ত,গান পাগল, সুর পাগল ছেলেটা শেষ হয়ে গেল।

বন্ধুত্ব একেই বলে যেখানে বিশ্বাস, ভালোবাসা আজন্ম কাল বেঁচে থাকে,বহুকাল কোনো যোগাযোগ না থাকলেও।

ভালো থাকিস বন্ধু।


Rate this content
Log in

Similar bengali story from Tragedy