Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Piyanki Mukherjee

Romance Tragedy Classics

3  

Piyanki Mukherjee

Romance Tragedy Classics

তুমি সবটুকু

তুমি সবটুকু

1 min
287


 


কলম কবিতা ভরেছে যতই এড়িয়ে গিয়েছি হাত

লিখতে লিখতে অসাড় হলেই সাথে রবীন্দ্রনাথ।

কখনো তোমাকে দেবতা বলিনি রেগে গেছ জানি খুব

অসহায় চোখ ভিজিয়ে নিয়েছো বলোনি তো মিথ্যুক


কিন্তু আমার বুকের গভীরে ডুব দিয়েছিলে যেই

দেখেছিলে গোটা আসন ভরেছে তোমার ছবিটিতেই

কতকাল হল বলতে পারিনি কারচুপি করি দেখে

কলমের পাশে দাঁড়িয়ে বলেছো "এভাবে সবাই শেখে" 


আখের গুছোতে ব্যস্ত যখন মাথার কাছেতে ভোর

সোনাঝুরি হাট দিয়েছো বিছিয়ে শিলাইদহের ঘোর

তবুও তোমাকে বিঁধিয়েছি কাঁটা হৈ হৈ করে উঠি

কাদম্বরী তো হেসেই বলেন, "পুড়িয়েছো অশ্রুটি?"


যেভাবে যখন চেয়েছি ঠাকুর হাজিরা দিয়েছ স্বামী 

গীতাঞ্জলি তো বুকের বাঁদিকে বাকি সবটুকু তুমি। 





 







Rate this content
Log in