Manik Goswami

Romance Classics Others

3  

Manik Goswami

Romance Classics Others

সুশোভন জীবন

সুশোভন জীবন

1 min
11



মনের সাথে মনের বাঁধনে,

একটি ছাদের নিচেই দু'জনে,

কাটিয়ে দিলাম সুশোভন জীবনে,

সঙ্গে রইলো অনন্ত ভালোবাসা।


বিরোধিতা হয়নি এমন নয়,

মতাদর্শের অমিল কখনো হয়,

অন্তরেতে হতাশা প্রকাশ পায়,

তথাপি আঁধারে আলোর প্রত্যাশা।


সরল কথার অর্থ ভ্রমে,

ঈশান কোণে বাদল জমে,

তবু অনুরাগের আবেগী প্রেমে,

বসন্তের দখিনা বাতাস বয়।


অশ্রু মাখা মনের বাগিচায়,

বিরহের কলি প্রস্ফুটিত হয়,

তবু মাধুরীময় নিবিড় প্রণয়

দু'টি প্রাণের উজ্বল আঙিনায়।  



Rate this content
Log in

Similar bengali poem from Romance