Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manjula Acharya

Abstract

4.5  

Manjula Acharya

Abstract

সুরক্ষার সেতু

সুরক্ষার সেতু

1 min
223


শ্রাবণ পূর্ণিমা রক্ষা বন্ধন এ যে

সুরক্ষার সেতুবন্ধ ।

ভাই বোনের পবিত্র বন্ধন

সম্পর্কের মধুছন্দ ।

সুরক্ষার সূত্র ভাব মহামন্ত্রে

বাঁধা আছে পরস্পর 

বৃক্ষ ,পরিবেশ বা গো সম্পদ 

মাতাপিতা পরস্পর 

সবাই দেয় সুরক্ষা আমাদের

বেঁধে দেব রক্ষা সূত্র।

সৃষ্টি আমাদের দেহ ধারণে

দিয়েছেন যিনি মহামন্ত্র ,

রাষ্ট্র নিয়ন্ত্রক সে, সেনাধক্ষ বা

তিন বাহিনীর বীর 

দেশ সুরক্ষায় রাত দিন এক

 করছে বারবার ।

সারাটা জীবন খাদ্য যোগায়

চাষী ভাই অনুপম,

সে মহান হাতে বেঁধে দিয়ে রাখী 

 পথ করব সুগম ।

বিশ্ব বিধাতার চরণ কমলে

সমর্পণ করে রাখী 

পূজার্চনা সাথে পিঠে, মিষ্টি

বিতরি দেবো শ্রদ্ধা রাখি ।

ক্ষুদ্র এ জীবন মমতা বন্ধনে

 চিরকাল বাঁধা থাক ।

এই আছে এই নেই এর মাঝে

 সম্পর্কের গাথা রাখ ।

পরস্পরের প্রতি প্রীতি তপোবনে

মমতার মধু মেখে ,

এই দিব্য করুনা ঢালো হে প্রভু,

তব পুণ্য আশীষ রেখে ।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract