Abir Ghosh

Tragedy Others

3  

Abir Ghosh

Tragedy Others

স্পষ্ট চোখ

স্পষ্ট চোখ

1 min
223


যদি পৃথিবীর চোখ ফোটে

তবে সত্যি যাবে রটে

হবে আলগা পিচ বালি

দেবের সন্ন্যাসী করতালি,,

চোখের কোনে জমবে মেঘ

বৃষ্টি ফোঁটা ভিজবে প্রত্যেক

ভাঙবে ইটের বাড়াবাড়ি

রঙিন দাঁতের কাড়াকাড়ি,,

নীল জলে খুঁজে পাবে বিষ

পায়ের পাতায় আর্সেনিক

সই দেবে পাখির মল

অন্ধকারে স্পষ্ট উজ্জল,,

গাছের ডালে কাটা হাত

সূর্যের কেন্দ্রে গভীর রাত

পাশাপাশি দুই বিরোধী

পিঁপড়ে হাতির সারথি,,

ল্যাম্পপোস্ট চাদর মুড়িয়ে

যাক আঁধার ছড়িয়ে

সব ঢাকিয়ে বুজে চোখ

ভুলে সত্যি দেখার রোগ,

থাক পৃথিবী অন্ধ থাক

আসল নকলের ফারাক।


Rate this content
Log in