Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kumar Archita

Abstract Tragedy Children

3.6  

Kumar Archita

Abstract Tragedy Children

স্মৃতিধারা

স্মৃতিধারা

1 min
80


আজ ও ভুলিনি সেই ছোট্ট ছোট্ট পায়ের কথা,

 যারা সারাদিন ঘাসের উপর দৌড়ে বেড়াতো;

 আজও ভুলিনি সেই রংবেরঙের প্রজাপতির মেলা;

 যারা সারাক্ষণ সেই বন্ধ পার্কের গাছের উপর ঘুরে বেড়াতে,

 আর ভুলিনি সবথেকে বড় বড় সমুদ্রের ঢেউ কে,

 যে জলের নিচে থাকা পাথর নুরীকে গ্রাস করে নেয়;

 সেই নীল হলুদ পাখিটির উড়ে বেড়ানো কে,

যে নীল আকাশ জুড়ে বৃন্দাবনের বাগানে ঘুরে বেড়াতো;

 শৈশবের সেই ছোট মুহূর্তগুলোকে,

 সেই চাট ফুচকা খাওয়ার বায়না কে;

 সেই মেলায় গিয়ে খেলনা বাটি কেনা কে;

 পুতুলের জন্য জামা কেনা কে;

 ছোট ছোট কানের দুল,

 যে দুলগুলো আমি সযত্নে এখন রেখে দিয়েছি,

 সেই জিলিপি আর রাবরির কথা;

 আমরা মেলায় গেলেই খেতাম,

 আজও ভুলিনি এসপ্ল্যানেড এর সেই ট্রাম লাইন এর রাস্তাটা;

 সেই কফি হাউসের আড্ডাটা,

 ভজহরি মান্না মোগলাই পরোটা আর কষা মাংস,

 গোলবাড়ির মাটান কষা,

 এলগিনের নেতাজি ভবন,

 আজও সেই রাস্তা গুলো আমার মনকে ছুঁয়ে যায়;

 সেই স্মৃতিগুলো আমাকে ঝাকিয়ে দিয়ে বলে?

আমি তোর স্মৃতিধারা ,

 আমি চিরকাল থেকে যাব তোর মধ্যে;

 তোর হৃদয় হয়ে যাব বিলীন,

 হয়ে থাকবো চিরকালের মতো বহমান।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract