Kumar Archita

Abstract Classics Fantasy

3.8  

Kumar Archita

Abstract Classics Fantasy

কাশফুল : শরতের সাহিত্য

কাশফুল : শরতের সাহিত্য

1 min
1.4K


আশ্বিনের প্রভাতে!

 পেঁজা তুলোর মতো মেঘ ,

 উড়িয়া যায় কাশবনের উপর দিয়ে !

 কাশ ফুলের গন্ধে শরতের সকাল খানা,

 কেন মন মাতানো হয়ে ওঠে,

 এক পলকে কাশফুলের ছবি!

 আমাদের চোখের মনিতে ভেসে ওঠে,

 কাশবন এর মধ্যে নৃত্যে মগ্ন কচিকাঁচারা,

 আহ্বান করে মহিষাসুরমর্দিনী কে,

 এক ঝাঁক কাশফুলের সৌন্দর্য

 কবিদের লেখার উৎস হয়ে দাঁড়ায় 

 যখন বাতাসের দাপটে তারা দে দোল দোলে

 তখন মনে হয় এসেছে যে শরৎ 

 এসেছে দূর্গা উৎসব ।


 



Rate this content
Log in