বিকাশ দাস

Classics

2  

বিকাশ দাস

Classics

শুভকামনা

শুভকামনা

1 min
814


আমার এইটুকু আরজি প্রার্থনা

যারা কাকভোরের সুনসান অন্ধকার ভেঙে

খানা খন্দ ডিঙিয়ে   পথের পরে পথ ভেঙে

রোজ রোজ ছুটতে হয় ঘরের উঠোন ছেড়ে 

ঝাপসা আলোর ভুতুরে হাওয়ায়

নিয়ে সংসারের  অভাব মাথায়

ক্ষিদের দুরূহ অভুক্ত ভার নিশ্বাসের হাঁফে

জাগিয়ে নিতে দু’হাতের ভেতর আশ্বাস ।


তারা যেন নিরাপদে

ফিরতে পারে বেলা থাকতে নিজের নিজের ঘরে

আশ্রয়ের সুগন্ধে     পরস্পরের কুশল ভাগ করে

সূর্যডোবা সন্ধ্যায় চাঁদের উনুনে চাপিয়ে ভাতের হাঁড়ি

নুন ভাত মুখে অবাধ আদর ঘুমে ।


Rate this content
Log in