Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PIJUS SARKAR

Inspirational

2  

PIJUS SARKAR

Inspirational

প্রশ্ন

প্রশ্ন

1 min
129



অষ্টাদশ শতাব্দীর গাঢ় অন্ধকার

নেমে এসেছে এদেশের বুকে

গো-ময় ও গোমূত্র নিয়ে চলছে

নিরন্তর গবেষণা,

করোনা দূর করার অভিপ্রায়ে

লব্ধ ফল শত শত লাশ

নেই যার চিতা সাজানোর কাঠ।


শত মনীষার দৃপ্ত আলোকে

বিধৌত ভারতবর্ষ আজ --

নেতাদের গবেষণাগারে বন্দী।

একদিকে চাঁদের বুকে

রক্তমাখা রোশনি অ্যাক্ট

অন্যদিকে নির্মাণ - পুনর্বাসনের

নতুন ফসল তোলার ডাক --

যাঁতাকল থেকে মুক্তির আশ্বাস 

কে দেবে বন্ধু ?

       --------


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational