Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Utso Bhattacharyya

Abstract

3.5  

Utso Bhattacharyya

Abstract

পরিশেষে

পরিশেষে

1 min
112



       নিশ্ছিদ্র অমানিশায় শ্মশানভূমি জাগে,

      জেগে উঠেই পিশাচেরা সব উষ্ণ শোণিত মাগে৷

       মূর্তিমান বিভীষিকাদের জিঘাংসাময় দৃষ্টি,

       স্পন্দন আজি থমকে দাঁড়ায়, মূর্ছিত হয় সৃষ্টি৷

        ঘনীভূত হয়ে শরীরী রূপে ঘোর অমঙ্গল,

        ধেয়ে আসে ঐ করতে খালি কোন্ সে মায়ের কোল!

        নরক-সম অশূচি গন্ধ বাতাসে ঐ ভাসে,

       নারকীয় সেই ছায়া বিস্তার বিকৃত উল্লাসে!

        শয়তানের উপাসক যত ঘোর অনিষ্টকারী,

        অমঙ্গলের আবাহন করে ডেকে আনে মহামারী৷

       এত সত্ত্বেও বন্ধু শোনো গো, রেখো না মনেতে ভয়,

      শুভ-অশুভের দ্বন্দ্বে শেষেতে শুভ চেতনার-ই জয়৷

     কল্যাণময় পরমচেতনা কোন এক বেশে এসে,

    শুভ শক্তির জয় ধ্বজা সে যে ওড়াবেই ঠিক শেষে৷



Rate this content
Log in

Similar bengali poem from Abstract