Munmun Mukherjee

Abstract

4.6  

Munmun Mukherjee

Abstract

পরিভ্রমণ

পরিভ্রমণ

1 min
409


যে যাপন থেকে আমি সব সময় পালাতে চেয়েছি

যে যাপনকে পেছনে ফেলে আমি একটি অন্য পৃথিবী গড়তে চেয়েছি

সেই যাপনই প্রতি মুহূর্তে চুপিসারে আমায় অনুসরণ করেছে

আমার একান্ত নিজস্ব পৃথিবীতে বসত গড়েছে আমারই অজ্ঞাতে ।।

অথবা সবটুকুই হয়তো আমার ভ্রম

আমি যেখানে ছিলাম, সেখানেই আছি,

স্থানচ্যুত হইনি একচুলও

আমাকে কেন্দ্রে রেখে শুধু একটি বৃত্তীয় পরিভ্রমণ সম্পূর্ণ হল।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract