Kausik Chakraborty

Abstract

2  

Kausik Chakraborty

Abstract

পর্দা

পর্দা

1 min
284


বন্ধুত্বের খেয়ালি রঙ,

নাছোড়বান্দা পাঁচফোড়ন 

ডুবেছে ভেসেছে ইট;


তোমার জন্য কেবল ভয়

তুমিই বন্ধু, সবসময় 

বাকিটুকু কালপ্রিট; 


আঁধার নেমেছে, নামুক না

জলে সাঁতরেছে নৌসেনা

হোক না ঠাণ্ডা জল;


কাপড় দিচ্ছ সেই তুমিই,

তোমার কাপড়ে পাশ ফিরি

ঐটুকু সম্বল;


নিন্দুকেরাও বলছে ঠিক,

যদিও সেসব সাংকেতিক 

চিনে নেব নির্যাস;


তুমি এসেছিলে নীচতলায়,

সিঁড়িতে ওঠার শেষ উপায়

মাঝের পর্দা ফাঁস...


Rate this content
Log in