Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Mita Saha

Romance Tragedy Fantasy

4  

Mita Saha

Romance Tragedy Fantasy

প্রবহমান

প্রবহমান

1 min
234


আমি জন্ম-জন্মান্তর হেঁটে চলেছি

আদমের বুকের ওপর,

মাটি খুঁড়ে দেখা হয়নি তার হৃদপিন্ডের

রক্তক্ষয়ী সংগ্রাম,

আমি হেঁটে গেছি, অজান্তে। 

জানা হয়নি আমাজ়নের গভীর অরণ্যে

বকুল ফুল আছে কি না,

প্রশান্ত মহাসাগরের সমুদ্রখাতে

আছে কি না প্রাণের স্পন্দন,

আমি হেঁটে গেছি, অলস বিলাসী পায়ে। 

জানা হয়নি অচেনা ধুমকেতুর গোপন পথ,

দুয়ারে সুচারু আলপনার ঘেঁটে যাওয়ার রহস্য,

সুসজ্জিতা আমার আরশির অন্তরের কথা। 

এমন অনেক অজানা উত্তরের স্বেদবিন্দু শুকিয়েছি আমার সুখী গৃহের দখিনের জানালায়,

ভুলেছি দুলে ওঠা চাইমের অকারণ শব্দহাসিতে,

আলতা রাঙিয়ে ঢেকেছি সোহাগী পায়ের ক্ষত। 

আমার জানার ইচ্ছে গুলো যে আজও চাপা পড়ে আছে বহমান সংস্কারের রক্তিম অন্তর্জালে,

আমার প্রথাগত যাপনের দায়বদ্ধতায়।


Rate this content
Log in