Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Poulomi Mukherjee

Abstract Fantasy Others

3  

Poulomi Mukherjee

Abstract Fantasy Others

পৌষের পিঠে - পুলি উৎসব

পৌষের পিঠে - পুলি উৎসব

1 min
292


শীতের দিনে গরম জামা - 

মাথায় চাদর নিয়ে,

বাঙালির মকর সংক্রান্তি -

পিঠে- পুলিকে ঘিরে।


পেটে খেলে পিঠে যে সয় -

সবার সেকথা জানা,

মকর সংক্রান্তি এলেই শুরু -

পিঠে খাওয়ার প্রথা।


চালের গুঁড়ির পিঠে- পুলি -

ভিন্ন স্বাদের আয়োজন,

পিঠে - পুলির চাল ছাঁটতে,

ঢেঁকি ছাড়াও নতুন যন্ত্রের আবাহন।


দুধের পুলি, ক্ষীরের পুলি -

চিতই পিঠা, পাটিসাপটা,

মকর সংক্রান্তির স্পেশাল রেসিপির,

বাঙালি বড়ই নেওটা।


পৌষ - পার্বণ , পিঠে - পুলি -

নস্টালজিক ধরন,

নতুন ফসল উৎসব আর,

পায়েস - পিঠের আয়োজন।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract