Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Pomi Mukherjee

Abstract Classics Others

3  

Pomi Mukherjee

Abstract Classics Others

অজানা রোগ

অজানা রোগ

1 min
88


কাতরাতে, কাতরাতে, 

এলো যারা একসাথে, 

মনে রেখো পরিযায়ী নাম টা! 

ভুল করে ডেকো না তাদের, 

অথবা জানতে চেওনা যেন, 

কি রোগ হয়েছে বলে, না না-

চুপ করে থেকো, বলা তো যায়না। 


সরকার যখন হাত তুলে, 

মুখ ফসকে দিয়েছেন বলে-

ওরাই তো ছড়াচ্ছে রোগটা! 

এই রোগ, সেই রোগ -

যার লাগি দুর্ভোগ, 

সহ্য করছে দুনিয়াটা। 

তবে কেন আনা বাপু, 

সমাধান নাই তবু, 

খোলা কেন সীমান্তের দোর টা? 



Rate this content
Log in

Similar bengali poem from Abstract