Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Fantasy Others

3  

Nityananda Banerjee

Romance Fantasy Others

নিষ্পাপ দৃষ্টি

নিষ্পাপ দৃষ্টি

1 min
153


শারদ গগনে মেঘ শ্বেতকায় দৃষ্টি,

নিষ্পাপ পলক যেন নির্দয় দানব,

রণজয়ে মৃদুবায় গর্ভ ধরি সৃষ্টি,

অপলক চক্ষে হেরে এ কনকার্ণব।


নীলাম্বর অক্ষি মেলি' ধরণীর প্রতি,

গর্বিত হৃদয়ে ধরে দৃষ্টির স্বচ্ছতা,

বাদলের ঘনঘটা হীন দৃষ্টি অতি,

শারদীয়া আগমনী সুরের কৃচ্ছতা ।


উৎফুল্ল চিত্তে হেরে শ্যামা বসুন্ধরা,

রসসিক্ত মৃত্তিকায় অনন্য সৃজন,

বনলতা বনভূমি দৃষ্টি মনোহরা,

অপার্থিব সুখময় বিহগী কূজন ।


দৃষ্টির আলোক যদি সুবর্ণ সমান,

নিষ্পাপ হৃদয়ধন অমৃত প্রমাণ ।


Rate this content
Log in

Similar bengali poem from Romance