Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Abhijit Halder

Romance Classics Fantasy

4  

Abhijit Halder

Romance Classics Fantasy

নীল চিঠি

নীল চিঠি

1 min
474


নীল চিঠি আসলো একটি আমার নামের

প্রেমের বসন্তের কোকিলের মুখে করে ;

কোনো এক প্রেয়সী হয়তো লিখেছে

নাম ঠিকানা গোপন রেখে।

আমি জানি না তাঁর নাম কিংবা পরিচয় ;

মিষ্টি ঠোঁটের অতল স্পর্শে হারায় নি কখনো আমি

নীল শাড়ির আঁচলে মুখ ঢেকবে সে ,

হাতে তাঁর লাল কাঁচের চুড়ি ,

কপালে কালো টিপ সবই দাগ কাটটে আমার হৃদয়ে।

আমি তাঁর হৃদয়ের গর্জন শুনবো

পড়ন্ত বিকেলে রাজধানীর পথে পথে।


হলুদ রঙের একটা নাম না জানা পাখি উড়ে গেল

আমার চোখের সামনে দিয়ে ,

মাপলাম হৃদয়ের গভীরতা যা টেমস নদী থেকেও বহু দীর্ঘ ,

এতটাই পথ একা পারি দিতে হবে আমাকে।

কেউ সঙ্গে আসবে না ?

আমি ভালোবাসি পৃথিবীর চঞ্চল থেকে স্থিরময় সমস্ত কিছু পার্থিব বস্তুকে।

তুমি কি ভালোবাসো আমাকে?

নীল চিঠি আমিও লিখলাম ডাকবাক্সে 

আমি ডাকবাক্সকে বললাম চিঠিটি পোঁছে দিয়ে আসবে আমার প্রিয়তমার কাছে ,

সে বললো বেশ তাই হবে

এই বলে আমি চলে আসলাম ।

পৃথিবীর অনেক জন্ম পর

শতাব্দী থেকে শতাব্দী ধরে

আমি হয়তো তাঁর অপেক্ষায় ছিলাম এতদিন

সে নিজে এসে ধরা দেবে একদিন

তারপর বলবে সে আমাকেই চাই আজীবন ধরে।

জন্মের বহু পরেও সে আমাকেই ভালোবাসবে

আমিও তাকে জড়িয়ে ধরে সারা পৃথিবীর ঘুরবো

জন্ম থেকে বহু জন্ম ধরে।‌।


Rate this content
Log in