Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Comedy Fantasy Others

3  

Nityananda Banerjee

Comedy Fantasy Others

মনোবীণা

মনোবীণা

1 min
221


বার্ধক্যের নাসিকায় কটু মহুয়া গন্ধ ;

যৌবনবতী জীমূৎ বাহন বরষা,

শিশু কিশোরী পরাণে ছিল ছন্দ ;

ঋতুমতী বেলা সংশয় ভরা হরষা ।

ছিল অন্তরে গহন দহন জ্বালা ;

স্নেহ মায়াময় আঁখিতে দেখেছি আশা,

বুমেরাং হয়ে পরায়েছে গলে মালা ;

জেগেছে বক্ষে অপত্য স্নেহের ভাষা ।

রাখালিয়া সুরে গোধূলি বেলায় বাজে ;

শারদ গগনে গোপনে লুকানো গান,

বসন্ত এখনও মুখ ঢেকে রাখে লাজে ;

হলুদ রাঙা বাসন্তিকার নীরব অভিমান।

ভাবিনি সেভাবে ; যেভাবে দেখেছি আপনে ;

শিশুর ভিতরে নিদ্রিত থাকে পিতা,

কাটায়েছি কাল সুখে দুঃখে দিবাযাপনে ;

স্মরণে আসে রাত্রিকালীন শৈশব-সংহিতা।



Rate this content
Log in

Similar bengali poem from Comedy