Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sougat Rana Kabiyal

Abstract Romance Classics

4  

Sougat Rana Kabiyal

Abstract Romance Classics

মন যখন মদিরা

মন যখন মদিরা

1 min
419


তুমি অবাক করে দিলে..

আমিও চমকে গেলাম..

শান্ত চোখে তোমার বিসর্জ্জনে..

একপাল প্রেমিকের পাশে..

সেদিন আমিও যে ছিলাম..;


ভালোবাসা অক্ষর চেনে না..

তাই তোমার মৃত্যুতে সে

আমার নীরবতার মানে বোঝে না...!


সময় এলে 

একবার নিমন্ত্রণ করবো তোমায়...

সেদিন তোমার কান্নার দিনে..

আমিও কাটবো সুখের চকলেট কেক...;


আগের কথাগুলোর চরিত্র দুটো উল্টে দিলে..

তুমি-আমি মিলেমিশে একাকার...

ভালো থাকাতে আজ- 

আমাকে বোঝার চাইতে..

তোমার নিজেকে বোঝাটা খুব বেশী দরকার...!


আজকাল সম্পর্ক গুলোর বুকে এতো তৃষ্ণা যে

'প্রিয়' নামটি পিপাসায় মরে গেলেও...

আমরা জল আর মদিরার পার্থক্য বুঝি না...;


মনের যত্ন করতে করতে আজকের এই শহরে...

রেশমি শরীরের গল্পে ভুলে যাওয়া 

বোকাদের সংখ্যা গুণিতকে বাড়ছে....;


কে হারতে আসি বলো...??

আমরা সবাই তো এসেছি শুধু জিতবো বলে...;


মনে অদ্ভুত এক যন্ত্রণা হয়..

যখন তুমি দেখো..

যাকে তুমি তোমার ভেবেছিলে..

আসলে সে কারোরই নয়..

নিজেরও নয়...;


শেষ বার কবে তুমি বেঁচে ছিলে...

মনে পড়ে কি মন-বিলাসী...?


আহা..কি দারুণ এই মদিরার প্রেমালয়...;;;


মন যখন মদিরা...

--- সৌগত রাণা কবিয়াল


Rate this content
Log in

Similar bengali poem from Abstract