Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Fantasy Others

3.4  

Nityananda Banerjee

Romance Fantasy Others

মেঘে ঢাকা তারা

মেঘে ঢাকা তারা

1 min
118


ঢেকেছে মেঘে মুখময় তার ;

প্লাবণে ভাসছে চোখের তারা,

আটকায় জল সাধ্য কাহার ;

মেঘ বারি আজ পাগল-পারা ।

চায়ের আড্ডা ভাড়া বাড়িতেই ;

তুফান তুলছে চায়ের কাপে ,

মালিক পক্ষ ভাড়া বাড়িয়েই ;

দোতলায় গিয়ে সময় মাপে ।

একজন চালায় লম্বা চিরুনি ;

দাঁড়াগুলো সব কাঁকড়া যেন,

খোঁপার মত ছোট্ট বিনুনি ;

আলপনা দেয় গল্পে বেনো ।

মেঘে ঢাকা তারা নীলগগনে ;

একবার করে দিচ্ছে উঁকি,

তারা ঢাকা মেঘ মধুলগনে ;

সাধ সাধনার নিচ্ছে ঝুঁকি ।

ছেড়েছে আজিকে আমার শরীর ;

ধূম জ্বরগুলো প্রমাদ গুনে ,

সাক্ষাতে আজ নীলের পরীর ;

চমক লেগেছে সঙ্গীত শুনে ।

তমসাভরা মেঘে ঢাকা তারা ;

দিচ্ছে যোগান চায়ের দুধ ,

আজিকার মত আড্ডাটি সারা ;

কাল প্রভাতে বাড়বে সুদ ।



Rate this content
Log in

Similar bengali poem from Romance