Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bipattaran Misra

Abstract

5.0  

Bipattaran Misra

Abstract

ক্ষমা করো

ক্ষমা করো

1 min
856


ক্ষমা করলে তোমার দেহে 

এক সুখী রস ক্ষরিত হয় ---


ক্ষমার রসায়নে ---

ঘুম হয় ফুলের মতো স্বপ্ন ভরা, 

মনের চাপ ক'মে

মন টুনটুনি পাখির মতো 

সবুজের গায়ে গায়ে 

তুরুক তুরুক লাফায়, 

আর কল কল কথা কয়। 

রক্তের চাপ --- 

ভারসাম্যের অনুকূলে প্রবাহিত হয়। 

ব্যথা বেদনার জায়গা গুলো হাসে,

আর বুড়িয়ে যাওয়ার লয় বিলম্বিত হয়। 


ক্ষমার রসায়নে ---

মুমূর্ষু কোনো সম্পর্কে কচি পাতা গজায়, 

আর কাজের মাঝে 

সুরে সুরে বাজে নব যৌবনের আনন্দ।


প্রতিহিংসার আগুন --- 

তোমাকে পোড়ায় প্রতি রাতে, 

প্রাণরস একটু একটু করে

চুসে খায় সারাক্ষণ।


আমি চাই ---

তুমি ক্ষমার নদীতে অবগাহন করো। 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract