Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Tanka Das

Tragedy

1  

Tanka Das

Tragedy

খারাপ মেয়ে

খারাপ মেয়ে

1 min
531


সভ্য সমাজের পারার পুরুষেরা ,বিস্কুট ডুবিয়ে চায়ে,

সকালের আড্ডায় রসদ জোগাতে,মুখ কুঁচকে বলে,

জানেন তো?

ওই যে মেয়েটা ২৪/৩ এর গলিতে থাকে,

ও একটা "খারাপ মেয়ে"।

ব্যাস! আর কি;

পরনিন্দা পরোচর্চারা পেয়ে গেল ,সকালের পুরী তরকারি,

বিনা কারণে তকমা দেয়াটা;

এটাই হয়তো কিছু বিষাক্ত মস্তিষ্কের আসল "জিম্মেদারী"।

আর এনারাই বা বাদ জান কেন!

বিক্ষিপ্ত স্বরে বৌদিরা বলে,এই হয়েছে এক জালা;

রাত বিরেতে স্বামী ছেলেদের বের হতে দেওয়াই ঠেলা।

কিন্তূ নাহ !

কেউ তো জানতে চায়নি সেই খারাপ মেয়েটার অসহায়তা, 

জীবন জোয়ারে সয়ে যাচ্ছে রোজ ,কত যে ঝড় ঝাপটা।

বাপ মা মরেছে ,পড়াশুনা ঘুচেছে, বিছানায় অসুস্থ ভাই,

শিক্ষিতদেরই যখন চাকরি জোটেনা,তো এর জুটবে কোন ছাই!

তাই প্রতিদিন;

সভ্যতার পোশাক ছেড়ে,ক্ষত মনেতে ব্যান্ডএইড লাগিয়ে,

কত মেয়েরা যে নামছে রোজ নিশিকন্যা হয়ে।


Rate this content
Log in

More bengali poem from Tanka Das

Similar bengali poem from Tragedy