Atanu Ganguly

Abstract

3  

Atanu Ganguly

Abstract

জীবন খেলা

জীবন খেলা

1 min
592



শুধু নীল হয়ে,

কলঙ্কের হাতছানি কে উপেক্ষা করে

কোন সে মিলনের আশা নিয়ে, 

যত কুৎসিত হও তুমি। 

তবু, যে মন লুকানো আছে

তাকে হতে দিও না মলিন

সে যেন থাকে আকাশের মতো নির্ভরশীল

ছড়িয়ে দিতে পারে, শুখনো মাটির বুকে 

এক এক বৃষ্টি ফোঁটা 

দেখা দেয়ে যদি সবুজ স্বপ্ন

ঠিকরে উঠতে পারে রামধনু রং

হয়তো জুড়ে যেতে পারে 

টুকরো টুকরো স্মৃতি

তখন সাত রঙে রাঙা হবে তুমি

শুধু নীল হয়ে, আর কি কুৎসিত তুমি?

জানো কি, জীবন এই রকমই হয়ে  



Rate this content
Log in