Debdutta Banerjee

Fantasy

3  

Debdutta Banerjee

Fantasy

ইচ্ছে করে

ইচ্ছে করে

1 min
9.5K


ও মা, আমায় খেলতে দেবে ঐ যে ওদের সাথে?

রাস্তার ঐ ধুলো মেখে মাঠে, পথে, ঘাটে-

ঐ যে ওরা রোজ যে খেলে পিছনের ঐ মাঠে

আমার ভীষণ ইচ্ছা করে খেলতে ওদের সাথে।

ও মা , আমার ভিজতে দেবে একদিন বর্ষাতে?

ঐ তো ওরা রোজই ভেজে কেউ বকে না তাতে।

জ্বর সর্দি হয় না ওদের কি সুন্দর খেলে,

কাগজ দিয়ে নৌকা বানায়, ভাসায় যে ঐ জলে।

ও মা, আমায় নিয়ে যাবে ঐ যে নদীর ধারে,

আকাশ যেথায় মিশে গেছে নদীটির ঐ পারে।

ঐ যে সেথায় সবুজ রঙের আকাশ ছোঁওয়া মাঠ-

ঐ খানেতেই শনিবারে বসে নাকি হাট!!

সব পাওয়া যায় সেই হাটেতে, খেলনা পুতুল কত,

তেলে ভাজা, মণ্ডা, মিঠাই, খাবার আছে যত।

সত্যি বলছি শরীর খারাপ হবে না তুমি জেনো,

ওরাও তো খায়, শরীর খারাপ ওদের হয় না কেনো?

ও মা, আমায় পড়তে দেবে রূপকথার ঐ বই?

ঠাম্মা কিনে দিয়েছিল, পাচ্ছি না আর, কৈ?

ইংরেজি এই গল্প গুলো ভালো লাগে না আর,

তোমার কথা রাখতে এসব পড়েছি বার বার।

ও মা , আমি ঘুরতে যাবো সবুজ বনের ধার

স্কুল যেতে আর লাগে না ভাল নিয়ে ব্যাগের ভার

ঐ যে ওরা যায় না তো স্কুল হচ্ছে তবু বড়!!

আমায় তবে কেন বলো-' শুধুই পড়া করো'

আমার ভীষণ ইচ্ছে করে ওদের মতো হই,

কি সুন্দর ছেলেবেলা চিন্তা কিছুই নাই।।


Rate this content
Log in