Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Prosenjit Chattterji

Classics

3  

Prosenjit Chattterji

Classics

গুহাবাসী বিপ্লবী

গুহাবাসী বিপ্লবী

1 min
513


জগৎজুরে যজ্ঞ যখন 

তোমরা নিদ্রারত

অঘোরে ঘুমাবে শুধু 

এই নিয়েছ ব্রত 


ব্যর্থ তো নয় অর্থ খুঁজে 

সফল পরিশ্রম 

এ তোমাদের যোগনিদ্রা 

তোমরা ব্যতিক্রম


গুহার মাঝে সূর্যোদয় 

দেখতে যাবে কে ?

এমন ব্যস্ততার ভেতর

অতো ভাবে কে !


চিন্তারাজ্যে হাওয়া বদল 

তোমরা জানো কেন।

আমাদের জাগ্রত করে

সদাই নিদ্রারত যেন।


Rate this content
Log in

Similar bengali poem from Classics