Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ankit Bhattacherjee

Abstract Tragedy Inspirational

3  

Ankit Bhattacherjee

Abstract Tragedy Inspirational

এ কোন সমাজ?

এ কোন সমাজ?

1 min
88


এ কোন পরিবর্তনশীল সমাজের দর্শক আমরা

যেখানে শাসন, ক্ষমতায় শুধুই মুখোশধারীরা

এ কোন রাজনৈতিক প্রেক্ষাপটে আমরা দাঁড়িয়ে

যেথা সত্যকে বাঁচতে হয় নিজ প্রান হারিয়ে

যেখানে আজও ঐক্যবোধ হয়না জাগ্রত

ধর্ম-জাতিভেদে হিংসা, দাঙ্গা আজও অবিরত

যেথা ক্ষমতা প্রচারে বেজে ওঠে মিথ্যার জয়গান

বিরোধিতার শাস্তিস্বরুপ ক্ষত-বিক্ষত হয় প্রান

যেথা সাধারণের স্বপ্নে বাঁচে মিথ্যা প্রতিশ্রুতি

শোষণ করে গরিব বাঁচাও, এটাই হল রীতি

যেথা যোগ্যতার মাপকাঠি থাকে উচ্চপদের ঘুষের খাতায়

শিক্ষিত হয়েও গরিব যখন, বজ্রাঘাত তোমার মাথায়

পন দিতে অক্ষম হলে, যেথা চলে বধূ নির্যাতন

পৈশাচিক উল্লাসে যেথা হয় নারী জাতির ধর্ষণ


সমাজের এই অরাজগতা রুখতে যদি আমরা এখনো না-হই বদ্ধপরিকর

তবে পরবর্তী প্রজন্মের ভবিষ্যৎ হয়ে উঠবে বড়ই অনিশ্চিত, ভয়ঙ্কর

এ সমাজের দ্রুত রুপান্তর বড়ই আবশ্যিক, নাহলে নিয়তি ভরবে শুধুই পাপে

সেদিন এই কলঙ্কিত সমাজ হবে ধ্বংসের সম্মুখীন, কোনো ঐশ্বরিক অভিশাপে 

কামনা করি, নব সমাজের নব উত্থান হোক নব জাগরণের শিখা জ্বেলে

উন্নতশীল মানসিকতার হোক প্রবর্তন, সকল অন্ধকারকে দূরে ঠেলে





Rate this content
Log in