Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Classics

4  

Nityananda Banerjee

Romance Classics

দূরত্ব

দূরত্ব

1 min
356


যখন তুমি ডাকো আমায় কোকিলকন্ঠী সুরে,

আমি তখন তোমার থেকে একটি ঘন্টা দূরে ।

বাজার দরে হেরাফেরী দেখি ফিরতি পথে,

শেষ ট্রেনটি মিস হয়ে যায় রাত বারোটা গতে।

একলা ঘরে তখন তোমার মন প্রাণ দুই উড়ে,

আমি বসে প্লাটফর্মে ; ঠিক এক ঘন্টা দূরে ।

ভোরবেলাকার প্রথম ট্রেনে বাড়ি ফিরে আসা,

চক্ষু তোমার ছানাবড়া 'এই কি ভালোবাসা' !

দরজা থেকেই নিলাম বিদেয় অফিস যাবার তরে,

একটি রাতেই তখন আমি আলোকবর্ষ দূরে ।

হাতে দিয়ে জ্যান্ত গোলাপ ফুলের একটি কুঁড়ি,

মুখের ছাপে দেখি তোমায় আদ্যিকালের বুড়ি ।

মন পাই নাই ; যাই ফিরে যাই , কেবল মাথা ঘুরে,

তখনো দেখি রয়েছি আমি ঠিক একঘন্টা দূরে।

থমকে দাঁড়াই ডাক শুনে কার মিষ্টি মধুর সুরে,

দেখি তুমি বুকের মাঝে নও তো মোটেই দূরে ।



Rate this content
Log in

Similar bengali poem from Romance