Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priya Karmakar

Abstract Inspirational

5.0  

Priya Karmakar

Abstract Inspirational

দশভূজা

দশভূজা

1 min
553


উনি তো এক মহীয়সী নারী,

রূপ,গুনচর্চায় দক্ষতা বেশ ভারী,

মাথার ঘাম মিশল পায়ের পাতায়,

দায়িত্বের বোঝা বহন করে মাথায়।

হাত দুটোতে না থাক বিরাম,

আপাদমস্তক নেই কোনো আরাম।

যতই থাকুক জোর,যতই করুক লড়াই,

সবার মাঝে করে না সে সহ্য শক্তির বড়াই।

শান্তি নেই,স্বস্তি নেই,নেই কোত্থাও কোন আনন্দ,

চারিদিকে ধু ধু করছে লড়াই করার দ্বন্দ্ব।

একটু আশা - "মা গো , তুমি আমার "

একটা উক্তি ভরসালাভে যথেষ্ট তার ।


দশভূজার দশরুপে করছে অসুর দমন।

হাতা,খুন্তি,মোবাইল, ল্যাপটপ করছে সে বহন।

ঘরে,বাইরে একাহাতে সামাল দেওয়া দায়,

তবু সে প্রমাণ দিয়েছে করতেই হবে জয়।

নাই বা দিল কেউ সম্মান,কি আসে যায় তাতে,

সে ওসব ধার ধারে না,নিজসম্মান নিজ কাছে।


মন্দ লোকের অভাব নেই ,

ভালো লোকের তুলনা নেই ।

ত্রিশূল হাতে করছে লড়াই মন্দ লোকের সাথে,

সংসারের চাবিকাঠি তো থাকছে তার হাতে।

অনেক হয়েছে মুখবন্ধ , সময় হল শেষ,

শুরু হবে ঘুরে দাঁড়ানো , সব অন্যায় শেষ।

ঘরকুনো নয়, বেরিয়ে এসো সবাই ।

আমরা নারী,সম্মান পাব নিশ্চয়ই ।

আর হবে না নারীর অনাচার , করব সবাই লড়াই,

অসুর বিনাশ সম্পন্ন করে কাঁধে কাঁধ রাখব সবাই।

পারব আমরা , লড়ব আমরা , আর মানব না হার,

নারীর সম্মান রক্ষা করতে জোটবদ্ধ হওয়া লক্ষ্য তার ।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract