Sougat Rana Kabiyal

Abstract

5.0  

Sougat Rana Kabiyal

Abstract

দলছুট মন

দলছুট মন

1 min
437


প্রতিদিন ফিরবো না বলে

বাড়ির গলিতে মুখ গুজে চলি,

নিশ্বাস পেরুলেই পেছনে শুনি

জন্মের বেঁধে দেয়া দায় বুলি...!


জন্মেরশোধ বুকের ভেতর

প্রতিদিন মৃত সুখ শিশু ভ্রূণ, 

পাপ করবো না বলেও প্রতি সন্ধ্যায়

নিজেকে নিজেই করি খুন...!


বারান্দায় আজকের ফোঁটা জমা জল

ভোরের কোনে নতুন চারা-পাতা,

নিয়মের স্রোতে ঘুম চোখ রাত

গল্পে বলে মৃত মন কথা...!


মন, 

তুমি ছোটো, বেদম ছোটো,

ছেড়ে অলিগলি রাজপথ, 

একদিন ঠিক শরীরও পালাবে

ভুলে নিয়ম- অনিয়মের এই মায়া দ্বৈরথ..! 


Rate this content
Log in