ধর্ষণ-নারীত্বের কলঙ্ক
ধর্ষণ-নারীত্বের কলঙ্ক
সনাতন পবিত্র ভারতের আকাশ বাতাস আজ মোহমায়ায় কলুষিত-
শস্যশ্যামলা পবিত্র ভারতভূমি বর্তমানে নারীদেহের রক্তে প্লাবিত।
মুষ্টিবদ্ধ শরীরপিপাসু পশুর বর্বরতায় নারীর সম্মান হয়েছে আজ ভূলুণ্ঠিত-
নারীশরীরের সৌন্দর্যপানে মনুষ্যরুপী কিছু বর্বর আজ পশুর চেয়েও উন্মত্ত।
বাদ যায়নি নিষ্পাপ শিশুও,হিংস্র নরপশুর বাসনার থাবায় সরল শিশুদেহও হয়েছে ক্ষতবিক্ষত,
জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ভারতের প্রান্তে প্রান্তে মাতৃময়ী নারীর মর্যাদা ধূলিসাৎ হয়েছে ক্রমাগত।
নারীর সম্মান লুণ্ঠনে নির্মমতার চরম সীমায় পৌঁছাতেও হয়নি তারা পিছুপা,
লালসাক্ষুধা নিবারনের শেষে প্রমাণ লোপাটের জন্য নৃশংস পন্থায় চালিয়েছে হত্যালীলা-
ধর্ষণের পরিণামে অকালে প্রাণ হারিয়েছে দিল্লীর নির
্ভয়া থেকে কাশ্মীরের আসিফা।
মাতৃময়ী নারীর ইজ্জত লুণ্ঠনের চরম নারকীয় দৃশ্যও জাগায়নি কারো অন্তরে বিন্দুমাত্র মনুষ্যত্ব!
প্রতিবাদের নামে তারা কেবল সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস আপলোড কিংবা মোমবাতি মিছিলে ব্যস্ত!
অমানবিক এই গোষ্ঠী রক্তবীজের চেয়েও দ্রুততায় বিস্তার করেছে বংশ-
আসমুদ্র হিমাচল জুড়ে সর্বত্রই আজ তাই নারীত্ব হয়েছে ধ্বংস।
ভারতভুমির দিকে দিকে নারীদের দিতে হয়েছে বলিদান,কামনার অগ্নিতে হয়েছে ভস্মীভূত-
বিচারের নামে চলেছে প্রহসন,বারংবার খবর প্রচারে সেই নারীকেই করা হয়েছে কালিমালিপ্ত।
আজও নিঃশব্দে কান পাতলে বাতাসে ভেসে আসে অত্যাচারিত নারীর কান্নার রেশ,
আলেকজান্ডার হয়তো যথার্থই বলেছিলেন - সত্য সেলুকাস,কি বিচিত্র এই দেশ!