Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sampa Rajbanshi

Drama Crime Others

4  

Sampa Rajbanshi

Drama Crime Others

আইন বাড়ি

আইন বাড়ি

1 min
210


মানুষ হত্যা হলে হয়-

 ফাঁসি নয়তো যাবজ্জীবন, 

মনুষ্যত্ব হলে নয় কেন? 

নারী নির্যাতনেও তাই, 

তবে -

মাতৃনির্যাতনের নয় কেন ? 

বধূ নির্যাতনে দন্ডনীয় অপরাধ , 

তবে-

বর নির্যাতনে নয় কেন? 

তবে কি তোমরা রাজমিস্ত্রি? 

অন্যের ফরমায়েশে বানাও

 আয়ন বাড়ি। 

টাকার ওপর টাকার কাঁড়ি 

তাই দিয়ে তোমরা -

ছোট বড় বানাও আইন বাড়ি। 

তোমাদের আইন বাড়িতে বিচার হয় 

কালো রাতে, 

দোষীরা পায় মুক্তি, নির্দোষীরা সাজা

সাঁঝ প্রভাতে। 

তবে হে রাজমিস্ত্রী তুমি যার ফরমায়েশে করছো 

এই ফাঁদশালা , 

তোমাদের সকলের হবে -

ওই ফাঁদ জ্বালা। 


Rate this content
Log in

More bengali poem from Sampa Rajbanshi

Similar bengali poem from Drama