Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bisweswar Mahapatra

Abstract Fantasy Others

3  

Bisweswar Mahapatra

Abstract Fantasy Others

ধোকা

ধোকা

1 min
442



স্বপ্নে বিভোর ধর্মের পরোয়ানা

রক্তে ভিজে লাল রাজপথ,

দেশমাতা কাঁদছে কেবল

তার সন্তান সবে ভুলেছে শপথ৷

টুকরো হতে চায় সে মা

কোনদিন তার সন্তানদের হাতে,

তবু কেন ওরা দলাদলি করে

দাঙ্গা ফ্যাসাদ আর জেহাদেতে কেন মাতে৷

এই হিংস্রতার তরবারি খানি

আজ শাণিত কাদের জন্য,

মরছে যারা তারা তো নিরিহ মানুষ

তবে কারা করে চলে এদের কে পন্য৷

কেউ জানে না কে বাদশা কে ফকির

গণতন্ত্রেও আজ লেগেছে ঘুনপোকা,

দেশমাতা কাঁদছে কেবল আজ

সাম্য,মৈত্রি,প্রগতি পেয়েছে যখন ধোকা৷


Rate this content
Log in

Similar bengali poem from Abstract