Sayandipa সায়নদীপা

Classics

0.2  

Sayandipa সায়নদীপা

Classics

দাদু

দাদু

1 min
1.5K


বাইরে আজ টিপটিপ বৃষ্টি

লোডশেডিং এর রাস্তা সাপের মতোই কালো,

মন খারাপের অবছায়াতে লাগছেনা কিছুই ভালো।

চোখ বন্ধ, হঠাৎ কানে ভেসে এলো মিষ্টি সে এক সুর,

রামায়ণের শ্লোক তোমার…! চিরদিনই মধুর। 

দাদু, দাদু তুমি কোথায়? গল্প বলবে না?

বাবুই পাখিগুলো তো বাসায় ফিরে গেছে অনেকক্ষণ,

হয়তো জোনাকিদের আলোয় এখন সেরে নিচ্ছে সান্ধ্য ভোজন!

আমাদের লণ্ঠনটাও জ্বলবে ঠিক, তেলের অভাব মাত্র।

দাদু, তুমি কি খেলবে না আজ সেজে আমার ছাত্র?

ঝড়ের পরে তো আম পড়বে টিনের চালে ধেয়ে

তোমার সাথে কুড়োতে যাবো, বসে আছি পথ চেয়ে।

আজ তারারা আসেনি কেন? কে ঘুম পাড়াবে আমায়?

দাদু, ওরা না এলে কে বলতো তোমার কথা জানায়?


দাদু, তোমায় আমি দেখতে পাইনা আর…

তোমার কথা খুব মনে পড়ে জানো?

তুমি কি সেই ছেলেবেলার গল্পের মত

ওই তারাদের মাঝে থেকে আমার কথা শোনো?

তাহলে দাদু প্লিজ একটিবার তারা খসা হয়ে নেমো,

আজও আমি তোমার অপেক্ষায় রাস্তা দেখি জেনো।


Rate this content
Log in