চাবিকাঠি
চাবিকাঠি
হারিয়ে গেছে সুখের চাবি
রূপকথার ঐ দেশে,
রূপোর কাঠি ছুঁয়ে যদি
সুখটা জেগে ওঠে।
আংটি বদল হলেই যদি
মনটি বদল হতো
তাহলে ভাই মনের জন্য
ডাক্তার বদ্যি কেন?
বড়দের এই একটু ভুলে
মাশুল দেই যে আমরা,
ভুল করলে স্বীকার করতে
লজ্জিত কেন তোমরা!
একলা ঘরে কান্না করি,
সাক্ষী রাখি বালিশটা,
মাম্মি পাপা ভুল করো না
ভাব করে নাও আড়িটা!
ভালো থাকার পাসওয়ার্ড তাই
সুখের ঘরের চাবিটা
মাম্মির সাথে পাপাকেও চাই
তবেই না আসল মজাটা।