Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

PIJUS SARKAR

Inspirational

4  

PIJUS SARKAR

Inspirational

'বিদ্রোহী' - র শতবর্ষে

'বিদ্রোহী' - র শতবর্ষে

1 min
309


ঢাকায় এখন শীত কেমন !

এসেছে বটে কলকাতায় --

রাস্তা-ভাসা-বর্ষা শেষে

    কনকনে শীত হাড় কাঁপায়।


বিশ্ববিদ্যালয়ের চত্বরে 

আছেন শুয়ে কবি নজরুল --

এই শীতে তাঁর সে-ঘুম

    ভাঙাতে আসে না আর বুলবুল।


ভুলে গেছি এই ডিসেম্বরেই

শতবর্ষ আগের কলকাতায় --

'বিদ্রোহী'-- লিখেছিলেন তিনি

    মৌলালির কাছে তালতলায়।


সত্যি কী সব যাব ভুলে --

নাকি করব বরণ প্রাণ খুলে !

      ---------


Rate this content
Log in