Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Others

3  

Ratnadeep Pramanik

Abstract Others

বিবর্তন

বিবর্তন

1 min
156


শিশির-স্নানের পর, মাঠের কোণে,

ভেজা শরীরের খিদে উষ্ণতা; প্রয়োজন যৌনতা!

অথচ, মেঠো ইঁদুরগুলো দেহ হেলিয়ে,

আকাশের শূন্যে নক্ষত্র গুনছে!

বিবর্তনের অন্তিম খেলা, ওরাও কি বুঝতে চায়?


কুকুরগুলো খিদের জ্বালায় ক্লান্ত হয়ে,

শেষে নেতিয়ে পড়ে রাস্তার হলুদ বিছানায়|

যৌনতা শেষ, শেষ খিদেও! একটু পরেই মরে যাবে অনাহারে?

গাড়ি চাপা দেয় দুটো কুকুরকে; খিদে নেই আর!

সেই কুঁড়ে ইঁদুরগুলো হয়েছে পেঁচার খাদ্য|


এবার বিশ্রাম, শুধুই পেঁচার আর আমার,

নক্ষত্রহীন রাত জাগে দুজনের চোখের ভেতর!


Rate this content
Log in

Similar bengali poem from Abstract