Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Inspirational Others

3  

Madhuri Sahana

Inspirational Others

বিবর্তিত

বিবর্তিত

1 min
201



ভালোবাসার জঠরে জন্ম ‌নিয়েছি

নয়ন জলে ধুয়ে যেতে চাই ।


স্রোতে ভেসে গিয়ে , কিনারা হারিয়ে ফেলেছি কখনো ।


সাঁতার দিয়েছি জলজ প্রাণীর মতো ।


অগভীর জলে ভিরমি খেয়েছি ।


ফুসফুসে জল আটকে , দম ছাড়তে উগরে দিয়েছি জল ।


কুল ছেড়ে ডিঙি নৌকায় আঁকড়ে ধরেছি বাতাস ।


নাবিক হয়ে সওদা করেছি রসদ ।


কখনও বাতাস এলোমেলো করেছে দিশা ।


কখনও শ্রান্ত হাঁড়ে বাতাস লেগে , প্রাণ জুড়িয়ে গেছে ।


স্রোতেই ভাসি তাই , কিনারায় ঠাঁই গাঁথি নাই ।


ভালোবাসার জঠরে জন্ম নিয়েছি ,

নয়ন জলে ধুয়ে যেতে চাই ।


আকাশ-কুসুম ইচ্ছে গুলো ,

পাখি হয়ে ফুড়ুৎ ফুড়ুৎ এদিক সেদিক করে ;

ডানার শক্তিতে পেখম মেলতে পারেনা । 


বাদল মেঘে সঙ্গে দামীনীর যুদ্ধ চলে ।


জয় পরাজয় বিতর্ক আমার না ।


দানা খুঁটে খুঁটে পেট ভরা থাকে , 

ছোঁ মারতে এগোইনা ।


প্রতিকুলতায় বিবর্তিত হই তাই বিলুপ্ত হয়ে যাই না ।।


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational