Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bhattacharya Tuli Indrani

Classics

3  

Bhattacharya Tuli Indrani

Classics

ভুল সংশোধন, মরীচিকা

ভুল সংশোধন, মরীচিকা

1 min
619


স্বপ্ন-পুরুষ তুমি! রেখে তোমার আকাশ-বুকে মাথা

কাঁদার স্বপ্ন দেখেছিলাম।

স্বপ্নভাঙা চোখ খুঁজেছিল

অস্তিত্বহীন সেই মহান হৃদয়...

রুঢ় বাস্তব বারে বারে সামনে এনে ফেলেছিল

ক্ষমাহীন, রুক্ষ-শুষ্ক এক মরুপ্রান্তের...

স্নেহের উত্তাপ-বারিতে সিঞ্চিত অর্কিড-মানবী

উপেক্ষার তপ্ত বালুকণাকেও ভালবাসা ভেবে

বার বার ছুটে যায়, সেই তপ্ত মরুপ্রান্তেই... নমনীয়তার খোঁজে। 

হায়!!! শুধুই মরীচিকা, ছুটিয়ে নিয়ে বেড়ায় সারাজীবন।

গোলাপ- গন্ধী দু'ফোঁটা জলের আশায়

ঝরে যায় অশ্রুবিন্দু...

ফোটাতে পারে না মরুতে গোলাপ

জন্ম দেয় না, আগাছারও

মেটায় না আকন্ঠ তৃষ্ণা।


Rate this content
Log in

Similar bengali poem from Classics