Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Bhattacharya Tuli Indrani

Abstract

3  

Bhattacharya Tuli Indrani

Abstract

বাবার ছবি

বাবার ছবি

1 min
969


জন্ম নিয়ে তোমার কাছে, মুগ্ধ আমি ছিলাম বাবা

তোমার আঙুল ধরেই আমি চলতে শিখি এক পা- দু' পা

তুলতুলে তার ছোট্ট পায়ে, ছুট্টে যেত সে তুলতুলি

খুশী বিহ্বল চিত্ত তোমার, ফুটল মুখে যখন বুলি

আমার খুশী এনে দিল, তোমায় বিপুল সুখ

মুক্তো গড়ালে চোখে আমার, রক্ত ঝরাত তোমার বুক।

ভুল করলে পদে পদে বুঝিয়ে দিতে তুমি

আমার স্বপ্ন তোমার চোখে দেখেছিলাম আমি।

এখন...

যখনই ভুল করি আমি, ঘিরে ধরে অবসাদে

তোমার দিকে বাড়াই তো হাত, দূরত্ব বাধ সাধে

ধরা ছোঁয়ার বাইরে তুমি, ছবি হয়ে আছ আজ

দুঃখী কি, না সুখী বুঝি না কিছুই, পরে আছ ফুলসাজ

বাবা গো! তুমি কোথায়, কোথায়? আমাকে পড়ে না মনে?

তুমি যে আমার মনে আস বাবা, প্রতি পদে, প্রতি ক্ষণে।


Rate this content
Log in